শনিবার, ২০ অক্টোবর, ২০১৮

বাংলা টিউটোরিয়াল কেন TutorialsBangla তে লিখতে হবে?

বাংলা টিউটোরিয়াল

বাংলা টিউটোরিয়াল অনেকেই লিখে থাকেন, অনেক ওয়েবসাইট আছে, লেখার অনেক জায়গা আছে- তারপরও কেন TutorialsBangla তে লিখবো? এই প্রশ্ন পাঠকের মনে প্রায়শই উকি দেয়, সেটা স্বাভাবিক। যদি আপনার মনে হয় এই সব প্রশ্নের উত্তর আপনি জানেন, তারপরও এখানে লিখতে চান, তাহলে আমাদের ই মেইল এড্রেস- admin@tutorialsbangla.com . ই মেইলে লেখা পাঠাতে পারেন, ভালো হলে নিয়মিত লেখক/টিউটর হিসেবে এখানে লেখার সুযোগ পাবেন।

বাংলা টিউটোরিয়াল লেখা নিয়ে প্রশ্নগুলোর উত্তর
এক-দুই এভাবে নাম্বারিং করে উত্তরগুলো দেই, তাহলে মনে হয় পড়তে সুবিধা হবে-
১. আপনার নিজের যদি নতুন ব্লগ বা ওয়েবসাইট থাকেঃ  আপনি Moz র‍্যাংকিং সম্পর্কে কি কিছু জানেন? যদি না জেনে থাকেন তাহলে ডোমেইন অথরিটি এবং পেজ অথরিটি সম্পর্কে কিছু জেনে আসুন। জেনে থাকলে tutorialsbangla.com এর ডোমেইন অথরিটি Moz থেকে দেখে আসুন। এই সাইটে সেটা ১৯, খুব বেশী না- তবে বাংলা সাইটগুলোর ভেতর বেশীই(প্রতিষ্ঠিত বা, নামকরা সাইটগুলোর চেয়ে কম)। আপনি এখানে লিখে আপনার সাইটের একটা লিংক সেই লেখার ভেতরে দিতে পারবেন, সেটা আপনার সাইটের র‍্যাংকিং বাড়াতে সাহায্য করবে। 

২. আপনি কি অনলাইনে আয় করেন বা, করতে চানঃ  তাহলে নিশ্চয়ই আপনি এমন কিছু সাইটের সাথে যুক্ত যেগুলোতে রেফারেল জোগাড় করতে পারলে লাভবান হওয়া যায়। যেমনঃ ছোট ছোট কাজ করে আয় করার সাইটঃ  SEOCLERK, Microearners, কমদামে ডোমেইন-হোস্টিং কেনাবেচার সাইট- Namesilo(কুপনের জায়গায় tutorialsbangla.com লিখলে $1 ডিসকাউন্ট পাবেন), বিভিন্ন সাইট যারা Affiliation অফার করে ভালো টিউটোরিয়াল লিখে সেগুলোর লিংক দিতে পারবেন(PTC, Traffic Exchange এইসব হাবিজাবি দিতে পারবেন না, ব্যান করা হবে)।

৩. লিখতে ভালোবাসেন - বাংলা টিউটোরিয়াল এমনিতেই লিখবেন
যদি সত্যিই লিখতে ভালোবাসেন, তাহলে অন্য কোন কারণ লাগবে না, আপনি লিখবেন- অন্যরা পড়বে, উপকৃত হবে এটাতেই আনন্দ। তাহলে লিখে পাঠান - admin@tutorialsbangla.com এ। 

৪. নিজের দক্ষতা বাড়ানোর জন্য লিখবেন
লিখতে হলে ঐ বিষয় নিয়ে প্রচুর পড়াশোনা করতে হয়, আর পড়াশোনা করলে, Brainstorming করলে দক্ষতা এমনিতেই বাড়ে। আপনি হয়ত বিসিএস পরীক্ষা দেবেন- সহজে মনে রাখার কয়েকটা টেকনিক জানেন, সেগুলো নিয়েও কিন্তু টিউটোরিয়াল হতে পারে। 

যে কারণেই হোক না কেন, আপনার জন্য সবসময় আমাদের দ্বার উন্মুক্ত। কমেন্ট করে, ফেসবুক পেজে মেসেজে বা, ই মেইল করে আপনার লেখা পাঠান বা, লেখক হওয়ার ইচ্ছা প্রকাশ করেন, আমরা invitation পাঠাবো, সেটা পেলে Blogger.com এ গেলেই লিখতে পারবেন। সবাই ভালো থাকবেন, এই সাইটের লেখাগুলো পড়ে গঠনমূলক সমালোচনা করবেন। 

বি.দ্র. যারা গল্প, কবিতা, উপন্যাস, নিজের জীবনের ঘটনা এই ধরণের বিষয়গুলো নিয়ে লিখতে চান তারা lekhok.club এ লিখতে পারেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন