মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮

ব্লগস্পট সাইটে এপ্রুভ গুগোল এডসেন্স পাওয়ার টিপস



এডসেন্স এপ্রুভ করিয়ে নেয়াটা এখন আর কঠিন কিছু না। যেকোন ওয়েবসাইট থাকলেই এডসেন্স পেতে পারেন। এমনকি গুগোলের ব্লগস্পটে একটি বাংলা ওয়েবসাইট থাকলেও সেটা সম্ভব। এই আর্টিকেলে সেটাই আমরা আলোচনা করব যে, ব্লগস্পট সাইটে কিভাবে এডসেন্স এপ্রুভাল পাওয়া যায়।

এডসেন্স পেতে কয়েকটি শর্ত পূরণ করতে হবে

আপনারা জানেন যে, ওয়েবসাইটের বয়স ৬ মাসের কম হলে এডসেন্স পাওয়া যায় না। তাই অন্তত ৬ মাস এডসেন্স ছাড়াই ভাল কনটেন্ট লিখে ভিজিটর বাড়িয়ে নিন। আর, একটি কাস্টম ডোমেইন থাকলে এডসেন্স পাওয়াটা অনেক সহজ হবে। ব্লগারদের জন্য এডসেন্স আয়ের একটা ভালো মাধ্যম এতে কোন সন্দেহ নেই। তবে কম সংখ্যক আর্টিকেল থাকলে এপ্লাই করবেন না। অন্তত ২০ টি ভালো আর্টিকেল থাকলে এডসেন্স এর জন্য আবেদন করতে পারেন।

মূল আলোচনা: কিভাবে ব্লগস্পট সাইটে এপ্রুভ গুগোল এডসেন্স পাওয়া যাবে

এই বিষয়ে আপনাদের কাছে গুরুত্বপূর্ন বিষয়গুলো পয়েন্ট আকারে তুলে ধরছি-
  • একটি কাস্টম ডোমেইন কিনুন। মাত্র ০.৪৮ ডলারেও. online ডোমেইন পাওয়া সম্ভব। আর. com এর জন্য খরচ পড়বে ৮০০ টাকা বা, ১০ ডলারের মত। কোন কোন জায়গায় ১ ডলারেও. com পাওয়া যায়।
  • ডোমেইন থেকে একটি ই মেইল এড্রেস তৈরি করুন। ফ্রীতে zoho mail বা, অন্য কোন mail ব্যবহার করে তৈরি করে নিতে পারেন। যেমন এই সাইটের admin@tutorialsbangla.com
  • About, Contact এই দুটি পেজ তৈরি করুন। নতুন পোস্টে এই নাম দিয়ে তৈরি করে মেনুতে যোগ করে দিলেই চলবে।
  • ব্লগস্পটেই সুন্দর ডিজাইনের একটি টেমপ্লেট লাগান। কাস্টম টেমপ্লেট ফ্রীতেই পাওয়া যায়।
  • অন্তর ২০ টি ইউনিক আর্টিকেল লিখুন(কমপক্ষে ৩০০ শব্দের)। কপি- পেস্ট যেন না হয়।
  • যে ছবি আপনার ব্লগে ব্যবহার করছেন সেটা কপিরাইটেড হওয়া চলবে না। এজন্য Pixabay থেকে ছবি নিতে পারেন। বা, গুগোল ইমেজ সার্চের সময় কপিরাইটমুক্ত ছবি খুজে নিতে পারেন।
  • এখন Adsense একাউন্টের জন্য এপ্লাই করুন। আশা করা যায়, পাবেন। না পেলেও হতাশ হবেন না, কেন ওরা এডসেন্স এপ্রুভ করে নি সেটা জেনে সমাধান করে আবার এপ্লাই করুন। ৫-৬ বার এপ্লাই করে কেউ পায়, আবার একাবারেও কেউ কেউ পায়।

ধারাবাহিকভাবে সবগুলো টিউটোরিয়াল পড়ুন-
  1. এডসেন্স কি ও এটা কিভাবে কাজ করে
  2. বাংলা সাইটে বৈধভাবে এডসেন্স এড দেখানো যাবে কি?
  3. ব্লগস্পট সাইটে এডসেন্স পাওয়ার উপায়
  4. এডসেন্স এর বিকল্প হিসেবে কিসের এড দেখানো যায়
  5. কোন সাইজের এড কোথায় দেখালে আয় বেশী হবে
  6. কোন ধরণের কি ওয়ার্ডে বেশী আয় করা সম্ভব
  7. এডসেন্স একাউন্ট ব্যান হওয়ার কারণগুলো
শেষ কথা: যত যাই বলি না কেন, সব কথার শেষ কথা কনটেন্ট এর মাণ। লেখার মাণ ভালো হলে, যথেষ্ট পরিমাণ কন্টেন্ট সাইটে থাকলে এডসেন্স এপ্রুভাল পাবেনই। আর, একটা সাইটের জন্য এডসেন্স পেলে সেই কোড যেকোন ওয়েবসাইটে দেখানো যাবে। আপনার আরো দশটা সাধারণ ওয়েবসাইট থাকলে সেগুলোতেও বৈধভাবে এড দেখাতে পারবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন