বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০১৬

স্টার জলসা টিভি নিয়ে কিছু কথা- starjalsha.com

photo credit: Marc Pascuel

Starjalsha.com -বাঙ্গালীর প্রথম পছন্দ

স্টার জলসা(StarJalsha.com) সম্ভবত বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় টিভি চ্যানল। টিভি সিরিয়ালগুলোই এই চ্যানেলটিকে জনপ্রিয়তার তুঙ্গে পৌছে দিয়েছে। ভারতীয় চ্যানেল হলেও এর বাংলা ভাষা আর আকর্ষনীয় এবং নাটকীয়তাবহুল সিরিয়াল বাংলাদেশীদের ঘরে ঘরে পৌছে গেছে। ছেলে বুড়ো সবাই এই চ্যানেলের দর্শক হলেও নারীমহলে সিরিয়ালগুলোর জনপ্রিয়তা আকাশছোঁয়া। 

মাঝে মাঝে রবীন্দ্রসংগীত, অতিঅভিনয়, পুরনো জনপ্রিয় সিনেমার নামে সিরিয়ালের নামকরণ, চ্যানেলের ভাল ভিডিও এবং অডিও কোয়ালিটি দর্শকদের টানে বটে। 

টিভি সিরিয়ালগুলো সম্পর্কে নিন্দুকেরা বলে-

         ১. প্রতিটা ডায়ালগ দেয়ার আগে অন্তত তিনজন অভিনেতা-অভিনেত্রী কমপক্ষে একবার করে তাদের অভিব্যক্তি প্রকাশ করেন।
         ২.পরকীয়া আর পারিবারিক দ্বন্দ্ সিরিয়ালগুলোর মূল উপাদান হওয়ায় বাস্তব জীবনেও খারাপ প্রভাব ফেলে।
         ৩.অন্যসব নেশাদ্রব্যের মত সিরিয়ালগুলোও বর্জনীয়।



ঈদের পোশাকে ভারতীয় সিরিয়ালের প্রভাব

ঈদকে কেন্দ্র করে প্রায় প্রতিবছর টেলিভিশন সিরিয়ালের জনপ্রিয় চরিত্রের নামে পোশাকের নামকরণ করা হয়। গুজব কিংবা সত্যি যেটাই হোক বিভিন্ন জাতীয় দৈনিকের প্রকাশিত সংবাদ অনুযায়ী- পাখি ড্রেস না পেয়ে কিশোরীর আত্মহত্যা, সিরিয়ালের পোশাক নিয়ে ঝগড়া এবং স্বামী- স্ত্রীর বিবাহবিচ্ছেদ -এই ধরণের আরো অনেক খবর শোনা যায়। 

সাধারণ মানুষের সামাজিক, পারিবারিক এবং ধর্মীয় অনুভূতিগুলোকে ভারতীয় বাংলা সিরিয়ালগুলোতে বেশীরভাগ ক্ষেত্রে সবচেয়ে বেশী গুরুত্ব দেয়া হয়। 
প্রত্যাশাঃ স্টার জলসার নিন্দুকের কথা বলার ক্ষেত্র বন্ধ হোক। আর বাংলাদেশী চ্যানেলগুলোও ভারতীয় বাঙ্গালীরা দেখুক, সমালোচনা হোক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন