Forbrukslånkalkulator | Ulkoinen Kiintolevy | Kredittkort Best i Test | Strømpriser Sammenligning | Verisure Erfaringer | Sammenlign Forsikringer | Beste Mobilabonnement | Taksering av Båt

ব্লগস্পট সাইট থেকে আয় করার ৫টি মোক্ষম উপায়- ব্লগার টিপস

ব্লগস্পট সাইট থেকে আয় করার জন্য আপনার অবশ্যই blogger.com এ একটা একাউন্ট থাকতে হবে। নিয়মিত ভালো ভালো(মানুষ বেশী পছন্দ করে এমন বিষয়ে) পোস্ট করবেন এবং ভিজিটর বাড়ানোর চেষ্টা করবেন। যত বেশী ভিজিটর বাড়বে ব্লগস্পট থেকে আয় ততই বাড়বে। যেহেতু ফ্রীতেই এখানে একাউন্ট খোলা যায় এবং Bandwidth এর কোন লিমিট নেই সেহেতু ব্লগস্পট এ ব্লগ বাংলাদেশের সব ব্লগার এর ই থাকে। আর, শখের বসে লেখা থেকে যদি আয় করা যায় তাহলে মন্দ কি। এই পোস্টে আপনাদের জানাবো কি কি পদ্ধতিতে ব্লগস্পট থেকে আয় করা সম্ভব।

ব্লগস্পট সাইট থেকে আয় করার ৫ টি উপায়

যে কয়টি পদ্ধতির কথা এখানে বলব সেগুলোর প্রত্যেকটি পদ্ধতিতে ব্লগস্পট সাইট থেকে আয় করতে পারবেন আপনিও যদি আপনার সাইটে অনেক ভিজিটর থাকে। যদি ভালো লিখতে পারেন তাহলে এমনিতেই মানুষ পছন্দ করে কিংবা, তাদের প্রয়োজনে আপনার ব্লগের ঠিকানা এড্রেস বারে লিখে আপনার ব্লগ পড়বে। সেই সাথে যদি কি ওয়ার্ড রিসার্চ করে লেখালেখি করেন এবং সেটা সামাজিক যোগাযোগের মাধ্যম ও অন্যান্য সাইটে শেয়ার দেন তাহলে তো কথাই নেই। বকবক বাদ দিয়ে চলুন মূল কথায় ফিরে যাই, চলুন দেখে নেই ব্লগস্পট থেকে আয় করার ৭ টি উপায়-

  • এড দেখিয়েঃ এটা প্রচলিত পদ্ধতি। আপনাকে শুধু কোন একটি এডমিডিয়া থেকে এড এর কোড নিয়ে আপনার সাইটে বসাতে হবে, তাহলে এমনিতেই বিভিন্ন ধরণের এড দেখাবে এবং সেগুলো থেকে আপনার আয় হবে। CPM(কতজন দেখলো সেই অনুসারে টাকা দেয়), CPC(কতগুলো ক্লিক পড়লো) এবং CPA(বিজ্ঞাপনদাতাদের প্রত্যাশিত চাহিদা পূরণ হলে টাকা দেয়) তিনটি জনপ্রিয় মাধ্যম। বাংলা সাইটে যেহেতু এডসেন্স এর এড এখন দেখানো যাচ্ছে সেহেতু এডসেন্স এক্ষেত্রে ভালো একটি মাধ্যম হতে পারে। এছাড়া শুধু ক্লিকে টাকা দেয় এমন আছে- Adhitz(এটা ভালো প্রতি ক্লিকে 0.04$), Bidvertiser. শুধু এড দেখার জন্য টাকা দেয় Anonymous ads(আমার এটা বেশ ভালো লাগে)। আর CPA গুলোর মধ্যে আছে- Yllix, Revenuehits এইগুলো। দেশী এডমিডিয়া- Green-Red, AD Chandrabindu, Reditads এইগুলো। এডসেন্স অবশ্যই ভালো- গুগোলের প্রডাক্ট কি না।
  • রেফারেল লিংক দিয়েঃ আমি ব্লগস্পট সাইটে Payoneer(মাস্টারকার্ড এবং ব্যাংক একাউন্ট) এর রেফারেল লিংক দেখিয়ে ২৫ ডলার পেয়েছিলাম। এরকম আরো অনেক কিছুই রেফারেল এর জন্য টাকা দেয়।যেমনঃ Payza(অনলাইন পেমেন্ট মেথড), Infinityfree(হোস্টিং প্রভাইডার), Namesilo(ডোমেইন প্রভাইডার), Namecheap(ডোমেইন এবং হোস্টিং) আরো অনেক নাম বলে শেষ করা যাবে না। এগুলোর সব গুলো সহ অনেক সাইট তাদের সাইটের User বাড়ানোর জন্য যারা অন্যদের রেফার করে তাদের টাকা দেয়। আপনি ওদের সাইটের সুবিধাগুলোর বর্ণনা দিয়ে ভালো রিভিউ লিখে আপনার ব্লগে প্রকাশ করতে পারেন(ব্যানার এড ও দেখাতে পারেন)। যদি তারা একাউন্ট খোলে আপনি টাকা বা, অন্য সুবিধা পাবেন। সঠিক তথ্য দেবেন, না হলে অন্যদের সাথে আপনারও ক্ষতি হবে।
  • ইউটিউব ভিডিও প্রমোট করেঃ আপনারা জানেন নিশ্চয়ই ইউটিউবে এখন ভিডিও তৈরি করে অনেকেই আয় করছে। আপনার তৈরি করা ভিডিও ভালো মাণের হলেও সেটাকে দর্শকদের কাছে পৌছে দিতে হলে প্রচার চালাতে হবে। এজন্য টাকা দিয়ে এড দেয়ার সামর্থ্য আপনার হয়ত নেই, তাই ব্লগস্পটের ব্লগ হতে পারে ভিডিও প্রমোট করার জন্য ভালো একটি জায়গা।
  • Sponsored পোস্ট করার মাধ্যমেঃ এটাও এক ধরণের বিজ্ঞাপন। বাংলা সাইটে এই ধারাটা এখনো ব্যাপকভাবে চালু হয়নি। অন্য সাইটের কনটেন্ট প্রমোট করে ব্লগস্পট সাইট থেকে আয় করতে পারেন। যেমন Somewhereinblog এ দেখবেন ইত্তেফাক এবং DW এর লেখাগুলো সাইটবারে দেখাচ্ছে। BDnews24 এ দেখা যায় Revenuecontent. এই সাইটে ড্রোণ নিয়ে একটা লেখা আছে যেটা আসলে টাকার বিনিময়ে লেখা।
  • নিজের কোন সেবা বিক্রি করেঃ আপনি হয়ত লোগো ডিজাইন করতে পারেন, বা, ব্লগস্পটে ভালো টেমপ্লেট তৈরি করতে পারেন যেগুলো অন্যরা হয়ত টাকা দিয়ে কিনতে  চাইবে। এগুলো এখানে Demo দেখিয়ে বিক্রি করতে পারেন। আপনার কোন নতুন বই বাজারে এলে সেটা বিক্রি করতে পারেন। অন্য যেকোন কিছু হতে পারে- আপনার যখন ভিজিটর আছে তখন আপনি মানুষের কাছে তাদের প্রয়োজনীয় যেকোন কিছু বিক্রি করে টাকা আয় করতে পারেন।

সব কথার শেষ কথাঃ ব্লগে ভিজিটর থাকলে ব্লগস্পট ব্লগ থেকে আয় করাটা মোটেও কঠিন কিছু না। একটি কথা মনে রাখবেন- ব্লগস্পট সাইটের ক্ষেত্রে আপনি গুগোলের কাছে দায়বদ্ধ। ওদের পলিসি মেনে পোস্ট করবেন। রেফার করতে গিয়ে এমন কিছু রেফার করবেন না, যা গুগোল সমর্থন করে না। রিস্কি ইনভেস্টমেন্ট, এডাল্ট কনটেন্ট, পিটিসি সাইট, ট্রাফিক এক্সচেঞ্জ সাইট এগুলো এড়িয়ে চলাই সবচেয়ে ভালো। দ্রুত সফলতা চাইলে আপনি ব্লগিং এ সেটা পাবেন  না, ধৈর্য্য ধরতে হবে। ভালো কিছু করেন, মানুষ পছন্দ করবে, আর আপনিও সফলতা পাবেন।

Series Navigation<< ব্লগস্পটে ব্লগ তৈরি করতে চান-তাহলে এই লেখাটি পড়ুন
Like
Like Love Haha Wow Sad Angry

One thought on “ব্লগস্পট সাইট থেকে আয় করার ৫টি মোক্ষম উপায়- ব্লগার টিপস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

শেয়ার
শেয়ার
নতুন কিছু লিখতে চাইআলোচনা করতে চাইআমার প্রশ্ন আছে