লেখাটি গুরুত্বপূর্ণঃ কাজে লাগবে

কম্পিউটার ও ইন্টারনেট বিষয়ক কিছু সমস্যা ও কার্যকর সমাধান

Photo Credit: Concord90 ১০ টি নির্বাচিত কম্পিউটার টিপস নতুন নতুন যারা কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার শুরু করছেন তাদের জন্য ১০ টি নি...

বাংলাদেশের সেরা সংবাদপত্র প্রথম আলো পত্রিকা



আলোকচিত্রীঃ Alexandra

প্রথম আলো পত্রিকা- রিভিউ

প্রথম আলো বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দৈনিক সংবাদপত্র এটা নিয়ে আমার মনে হয় না কেউ সন্দেহ প্রকাশ করবে। Alexa.com নামে একটা ওয়েবসাইট আছে যেটার র‍্যাংকিংকে অনলাইনে কোন ওয়েবসাইটের জনপ্রিয়তার বিশ্বব্যাপী স্বীকৃত আদর্শ মাপকাঠি হিসেবে ধরা হয়। ঐ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী বাংলাদেশে সংবাদপত্রের ওয়েবসাইটগুলোর মধ্যে প্রথম আলোর অবস্থান এক নম্বরে।

Prothom Alo কেন সেরা

বাংলাদেশের আরো একটি জনপ্রিয় অনলাইন সংবাদপত্র হচ্ছে bdnews24.com. সেটার অনুকরণে ব্যাঙ্গের ছাতার মত নতুন নতুন সব অনলাইন সংবাদপত্র তৈরি হচ্ছে এবং তারা সংবাদ খাওয়াচ্ছে। বানিজ্যিক সিনেমার মত বানিজ্যিক সংবাদপত্র তৈরি করা হচ্ছে যেগুলোতে যৌনতা, গুজব এবং মানুষের বিকৃত কিংবা বিক্রীত অনুভূতির সমর্থনে অনেক ধরণের হাস্যকর শিরোনামে সংবাদ ছাপানো হচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে ঐ ফালতু সংবাদগুলো চোখে আসলেই আমরা প্রথম আলো কিংবা, বিডিনিউজ২৪ কিংবা অন্য সব সামাজিক স্বীকৃতি পাওয়া সংবাদপত্র দেখে দেখে যাচাই করি সত্যি কি না। 



প্রথম আলোর খারাপ বৈশিষ্ট্য

কেউ কেউ অভিযোগ করে থাকের প্রথম আলো একরোখা সংবাদপত্র। ওরা যখন কোন খবর ছাপে সবসময় সেটার পক্ষে থাকে, কখনও সেটা থেকে সরে আসে না যদি সেটা ভূলও হয়। হলুদ সাংবাদিকতা, মুক্তিযুদ্ধ অবমাননা, মাফিয়াগিরি এবং আরো বিভিন্ন রকম অভিযোগ রয়েছে প্রথম আলোর বিরুদ্ধে। অভিযোগ নিয়ে ভেবে লাভ নেই, প্রমাণিত যেটা সেটার দিকেই আমাদের মনোযোগ দেয়া উচিত।

প্রথম আলো বদলানোর শ্লোগান প্রচারের পর থেকে অনেক বদলে গেছে এবং এই বদলানোটা ভালোর দিকে বলেই অনেকে মনে করেন। আমি নিজেও প্রতিদিন প্রথম আলোর অনলাইন সাইট ভিজিট করি।


0 comments:

Post a Comment