Custom Search

ইন্টারনেট ব্রাউজের জন্য অপেরা মিনি ফ্রী ডাউনলোড

Thanks to Isabel For The Photo

মোবাইলের সেরা ব্রাউজার অপেরা মিনি

কম মেগাবাইট খরচে ইন্টারনেট ব্যবহারের জন্য অপেরা মিনির সাথে আমরা অনেক আগে থেকেই পরিচিত। লক্ষ্য করলে দেখবেন অপেরা মিনি কিংবা UC Mini Browser এর সাইজ প্রায় ১ মেগাবাইট, অথচ অপেরা ব্রাউজারের সাইজ ১৫ মেগাবাইটের উপরে। Opera Mini মূলত মোবাইলের জন্যই তৈরি করা হয়েছে যাতে কম ডেটা খরচে ব্রাউজ করা যায়।

প্রথমে এটি শুধুমাত্র জাভা প্ল্যাটফর্মের জন্য ব্যবহার করা যেত, আর এখন এনড্রয়েড, IOS, সিম্বিয়ান এমনকি উইন্ডোজ মোবাইলেও ব্যবহার করা যায়। ১৯৯৬ সাল যাত্রা শুরু করা অপেরা ওয়েব ব্রাউজারই অপেরা মিনির পূর্বসূরি।১৯০৪ সালে পাইলট প্রজেক্টের আওতায় শুধুমাত্র ইউরোপে এটাকে উন্মুক্ত করা হয় । আর এরপর ২০০৬ সালে সারাবিশ্বে ছড়িয়ে দেয়া হয়। 


অপেরা মিনি কিভাবে কাজ করে?

ওয়েবসাইটে এক্সেস করার জন্য অপেরা সফটওয়্যারের নিজস্ব সার্ভারের মাধ্যমে ওয়েব পেজে রিকয়েস্ট পাঠান হয়। যার ফলে কম মেগাবাইট খরচে ভাল স্পিডে যেকোন ওয়েবসাইট ব্রাউজ করা যায়। অনেক ক্ষেত্রে জাভাস্ক্রীপ্ট অপেরা মিনিতে ঠিকমত দেখা যায় না। যেসব সাইট মোবাইলের জন্য ডিজাইন করা না সেগুলোর ক্ষেত্রে কিছু সমস্যা হতে পারে।

২০১৩ সালে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ৩০০ মিলিওনের উপরে ব্যবহারকারী অপেরা মিনি ব্যবহার করে। যেহেতু অপেরা মিনি ফ্রী ব্রাউজার তাই ওদের সাইট থেকে কিংবা Google Playstore থেকে অপেরা মিনি ডাউনলোড করে আপনিও ব্যবহার শুরু করে দেখতে পারেন।... সম্ভবত আগে থেকেই ব্যবহার করছেন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন