Custom Search

বাংলা সাইটে গুগোল এডসেন্সের বিকল্প

ছবির কৃতিত্বঃ Cyprus এর Dimitris Vetsikas


ওয়েবসাইট এবং ব্লগের জন্য গুগোল এডসেন্সের বিকল্প 


বাংলা সাইটে গুগোল ওদের এড দেখানোর অনুমতি দেয় না। প্রশ্ন করতেই পারেন প্রথম আলো, বিডিনিউজ২৪ এ তো গুগোলের এড দেখছি, কিভাবে হচ্ছে? প্রশ্নের উত্তরটা আপনি খুজলেই পেয়ে যাবেন। ওরা Adsense এর এড দেখায় না, ওরা দেখায় Doubleclick এর এড। আর, Doubleclick গুগোলেরই একটা প্রডাক্ট। 

আপনি চাইলে Doubleclick এর এডও দেখাতে পারবেন না। কারণ, ওরা Advertiser এবং Publisher দের মধ্যে সম্পর্ক তৈরি করে দেয়। যদি Advertiser আপনার ওয়েবসাইট দেখে পছন্দ করে এবং আপনার সাথে চুক্তি করে তাহলেই কেবল আপনি ওদের এড দেখাতে পারবেন। এবং সেটা এমনিতেও হতে পারে যদি প্রচুর ভিজিটর থাকে।

আপনার এডসেন্স একাউন্ট থাকলে সেটা থেকে কোড নিয়ে ওয়েবসাইটে বসাতে পারেন। এতে কয়েকটি এড দেখিয়ে এডসেন্স আর কোন এড দেখাবে না কিংবা, ওই ওয়েবসাইটটাকে ব্যান করে দেবে। কোড এডিট করে অন্য ধরণের চালাকি করেও পার পাবেন না, কারণ গুগোল আপনার চেয়ে বোকা না।

Bidvertiser- ব্যবহার করা যায়ঃ

বাংলা সাইটে বিকল্প হিসেবে এটাকে নিতেই পারেন। এক্ষেত্রে খেয়াল রাখবেন বেশী এড দেখাতে গিয়ে আবার ভিজিটর না হারান। 


উপরের রঙ্গিন লেখা আপনাকে ওদের ওয়েবসাইটে নিয়ে যাবে। এটাকে ঠিক Adsense এর বিকল্প বলাটা পুরোপুরি ঠিক না। তবে বিজ্ঞাপন দেখায় এবং বিনিময়ে টাকা দেয়, সেই অর্থে বিকল্পই বটে।

কিভাবে কোড পাওয়া যাবে, কিভাবে ওয়েবসাইটে বসাতে হবে এগুলো না হয় নিজেই শিখে নেবেন। এগুলো কঠিন কিছু না, একটু চেষ্টা করলেই পারবেন। যেটা সহজে পারবেন না সেটা হচ্ছে ভিজিটরের সংখ্যাটা দ্রুত বাড়াতে।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন