Custom Search

রেলমন্ত্রী মুজিবুল হকের বিয়ে ও সন্তান নিয়ে কিছু কথা


রেলমন্ত্রী মুজিবুল হক যখন কন্যা সন্তানের পিতা 

মাননীয় রেলমন্ত্রী মুজিবুল হক যখন বিয়ে করেছিলেন তিনি সব সংবাদমাধ্যম আর প্রিন্ট মিডিয়ার জামাই হিসেবে আবির্ভূত হয়েছিলেন। মনে হচ্ছিল যেন তিনি সবার বাড়ীর জামাই হচ্ছেন, বিয়েবাড়ির আগ্রহের কেন্দ্রবিন্দুতে যেমন জামাই(মেয়েবাড়িতে) থাকেন ঠিক তেমন ছিলেন মাননীয় রেলমন্ত্রী। ২০১৪ সালের ৩১ অক্টোবর ৬৭ বছর বয়সে জীবনের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র বিয়েটি তাকে যে পরিচিতি দিয়েছে বোধকরি সাংসদ নির্বাচিত হওয়া কিংবা, মন্ত্রী হিসেবে শপথ গ্রহণও তাকে ততটা পরিচিতি দিতে পারেনি।

আগ্রহ কি সত্যিই থাকা উচিত ছিল না?

পাড়ার কোন একজন ৬৭ বছর বয়সী একজন চিরকুমার যদি বিয়ে করতে যান সেটা নিয়ে আপনারো কি আগ্রহ জন্মাত না। আগ্রহ না হওয়াটাই তো অস্বাভাবিক, রেলমন্ত্রী জনগণের নেতা। আমরা জনগণ তাকে দেশের সম্পদ মনে করি, সরকারী সম্পত্তির মত তাকে কেন আমাদের ভাবব না? 

অতঃপর একটি কৌতুক 
এক বৃদ্ধ লোক ৮০ বছরের উপরে বয়স, নতুন বিয়ে করেছেন কয়েক বছর হল। তিনি একদিন গিয়েছেন ডাক্তারের কাছে, ডাক্তার সাহেব আমার স্ত্রীর সন্তান হচ্ছে না। ডাক্তার বললেন, কতদিন হল বিয়ে করেছেন, উনি বললেন ২-৩ বছর। ডাক্তার সাহেব বললেন, আপনাকে একটা গল্প বলি- 

"আমাদের গ্রামে একজন লোক ছিলেন যিনি অদ্ভুত সব কাজ করতে পারতেন। লোকটি একদিন ছাতা নিয়ে গেছে জঙ্গলে, সেখানে বাঘ তাকে তাড়া করল। লোকটি  তো ভয়ে মর মর অবস্থা। সে হঠাৎ তাঁর ছাতাটা বাঘের দিকে মেলে ধরল, আর অমনি বাঘটা ছাতা থেকে গুলি বের হয়ে সেই গুলিতে মারা গেল"

এই গল্প শুনে বৃদ্ধ লোকটি বললেন, দূর তাই হয় নাকি। নিশ্চয়ই আড়াল থেকে অন্য কেউ গুলি করেছিল। ডাক্তার বললেন ঠিকই ধরেছেন, আড়াল থেকে অন্য একজন গুলি করেছিল।

পুনশ্চঃ ইব্রাহিম (আঃ)(Abraham) বৃদ্ধ বয়সে সন্তানের পিতা হয়েছিলেন, এবং তাঁর সন্তান ইসহাক এবং ইসমাইলের বংশধরদের মধ্য থেকেই হযরত মুহাম্মদ (সাঃ) এবং যিশুর (হযরত ঈসা (আঃ)) জন্ম হয়েছিল। পরেরটা ইতিহাস, বর্তমান এবং ভবিষ্যত। ইহুদিরা পুরো বংশটাই ইসহাক (আঃ)(Isaac) এর বংশধর।

মাননীয় রেলমন্ত্রী এবং তাঁর কন্যা সন্তানের জন্য আমাদের শুভকামনা রইল। আশা করি তাকে নিয়ে লোকজনের উৎসাহ এরপর কমতে থাকবে এবং তিনি শান্তিতে দেশের জনগণের কল্যাণের জন্য কিছু করার চেষ্টা করবেন।

সব শেষে দালাই লামার একটি উক্তি- "In order to carry a positive action, we must develop here a positive vision"

0 comments:

Post a Comment