গ্রামীণফোন এবং রবি সিমের ফ্রী ইন্টারনেট

রবি এবং গ্রামীণফোনে ফ্রী পাচ্ছেন “বাংলা টিউটোরিয়াল”

এখন থেকে এই ওয়েবসাইটটি আর টাকা দিয়ে মেগাবাইট কিনে ভিজিট করা লাগবে না। যেকোন মোবাইল থেকে যেকোন ব্রাউজার দিয়ে রবি এবং গ্রামীণফোন গ্রাহকেরা চাইলেই খুব সহজে বাংলা টিউটোরিয়াল ভিজিট করতে পারবেন। internet.org বা, freebasics.com এ গেলেই ফেসবুকের দেয়া ফ্রী সাইটগুলো পাবেন। সেখান থেকে আপনার পছন্দের এই সাইটটি পছন্দের তালিকায় যোগ করে নিতে ভূলবেন না।

সরাসরি ফ্রী ভিজিট করা যাবে

তার আগে বলে নেই পছন্দের তালিকায় যোগ না করেও একবারেই কিভাবে ভিজিট করতে পারবেন। নিচের লিংকে যান-
ভাল হয় লিংকটা কপি করে নিলে, কপি না করে শুধু ক্লিক করেও ভিজিট করতে পারবেন অবশ্য।
কপি করা লিংকটি আপনার ব্রাউজারে অথবা অন্য কোথাও যেখানে পারেন সেভ করে রাখুন। এই লিংক দিয়ে যেকোন ব্রাউজারে রবি এবং গ্রামীণফোন গ্রাহকদের  ইন্টারনেট ব্রাউজ করতে কোন ঝামেলাই হবে না।

কিভাবে পছন্দের তালিকায় যোগ করব?

এবারে বলি পছন্দের তালিকায় যোগ করা নিয়ে। এটা যেকোন ফ্রী সাইটের ক্ষেত্রেই প্রযোয্য। প্রসঙ্গত উল্লেখ্য, ফেসবুকের সাথে যেসব সাইটের চুক্তি আছে সেগুলোই শুধু ফ্রীতে ভিজিট করতে পারবেন। freebasics.com বা, internet.org যেকোন ওয়েবসাইটে গেলে নিচের ছবির মত দেখতে পাবেন-
এবারে নিচের ছবির একেবারে নিচে তাকান। সেখানে দেখবেন লেখা আছে “আরো বিনামূল্যের পরিসেবা যোগ করুন” ওই লেখাটার উপর ক্লিক করুন। এরপর নিচের ১২৩.. লেখায় ক্লিক করে পরের পেজে যান। “বাংলা টিউটোরিয়াল” ২ নম্বর পেজে পাবেন। ঐটা সিলেক্ট করে যোগ করে নিন। এখন থেকে প্রথম পেজেই ভিজিট করতে পারবেন।
আরেকটা কথা, প্রথম ছবিটা আরেকবার লক্ষ্য করুন- দেখুন বিভাগগুলির তালিকায় দ্বিতীয়টা হচ্ছে “শেখা”। ঐ বিভাগেই এই সাইটটি তালিকাভুক্ত পাওয়া যাবে।
সতর্কতাঃ গ্রামীণফোন এবং রবি সিমে যদি টাকা থাকে সেটা কিন্তু অন্য খাতে কেটে নেবে। সুতরাং ফ্রীতে যেকোন কিছু ভিজিটের আগে একাউন্টে শূন্য টাকা রাখা কিংবা ছোটখাট প্যাকেজ নেয়াই শ্রেয়।

লেখা চাইঃ বাংলা টিউটোরিয়াল ফেসবুক পেজ(এটাও ফ্রী) এ যান আর আপনার নিজের যেকোন লেখা মেসেজের মাধ্যমে আমাদের কাছে পাঠিয়ে দিন, প্রকাশ করা হবে।
পিসিতে কিভাবে ফ্রী ইন্টারনেট ব্যবহার করা যাবে সেটা পরের কোন পোস্টে দ্রুতই জানতে পারবেন।

0 comments:

Post a Comment