Custom Search

প্রকাশিত লেখা আমরা প্রকাশ করছি না যে কারণে

ছবির কৃতিত্ব Adina Voicu এর

অন্য কোথাও প্রকাশিত লেখা কেন প্রকাশ করছেন না?

এই প্রশ্নটা আমদের কাছে করা সবচেয়ে কমন প্রশ্ন। আপনার মনেও হয়ত এই একই প্রশ্ন জাগছে, আগে প্রকাশিত লেখা প্রকাশ করলে সমস্যাটা কি? অন্য আরো অনেক জনপ্রিয় বাংলা সাইট আছে যারা আগে প্রকাশিত নিজের লেখা দিলেই প্রকাশ করে। আমরা সেটা করছি না মূলত দুটি কারণে-

প্রথমত, মৌলিক তথ্যে আমাদের ওয়েবসাইটটিকে আমরা সমৃদ্ধ করতে চাই। অন্য সব ওয়েবসাইটের মত আমাদেরও চাওয়া যে আমাদের সাইটের লেখা সবার আগে গুগোল সার্চে দেখা যাক। আগে প্রকাশিত লেখা প্রকাশ করলে ঐ লেখাটি গুগোল সার্চে আগে দেখানোর সম্ভাবনা অনেক কমে যাবে। তাই, শুধুমাত্র নিজে থেকে লেখা কপি-পেস্ট ছাড়া লেখাগুলো আমরা প্রকাশ করছি। বলছি না আপনার লেখা অসাধারণ হতে হবে, বলছি নিজের হতে হবে।

দ্বিতীয়ত, আমাদের এই সাইটটি গুগোলের ফ্রী হোস্টিং ব্যবহার করে তৈরি করা। অন্যের লেখা এমনকি নিজের আগে প্রকাশিত লেখাও প্রকাশ করাটা গুগোল ভাল চোখে দেখবে না। আপনারাও নিশ্চয়ই চান না যে এই সাইটটি হারিয়ে যাক। সাইটটিকে টিকিয়ে রাখার জন্যও মৌলিক লেখার বিকল্প নেই।

আমরা আপনাকে স্বাচ্ছন্দ্যে এখানে লেখার স্বাধীনতা দিচ্ছি। মাণ যাই হোক বিষয় যত কম গুরুত্বপূর্ণই হোক কোন ধর্মীয়, রাজনৈতিক বা, সামাজিক গোষ্ঠিকে আঘাত করার উদ্দেশ্যে না লেখা হলেই হোল। গল্প, কবিতা, নিজের তোলা বা, আঁকা ছবি সবকিছুই আমরা আগ্রহ নিয়ে এখানে প্রকাশ করতে চাই।  


0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন