Custom Search

ইউটিউব চ্যানেলে এডসেন্স যোগ করে আয় করুন


Youtube থেকে আয়ের উপায় এবং কিছু তথ্য যা জানা উচিত

যেটা জানেন সেটা নিয়ে বলার চেয়ে যেটা জানেন না সেটা নিয়ে বলাটাই আমার মনে হয় বেশী যৌক্তিক। একটু পরে সেই কথায় আসছি। ইউটিউব থেকে আয় করা যায় নিশ্চয়ই শুনেছেন, এবং সত্যিই যায়। আপনার ভিডিও যারা দেখবে তাদেরকে এড দেখানোর মাধ্যমে আয় হবে।

ইউটিউবের মালিক যে এখন গুগোল সেটা জানেন বলেই ধরে নিচ্ছি। গুগোল এডসেন্সের এড ইউটিউবের মাধ্যমে আপনার আপলোড করা ইউটিউব ভিডিওতে দেখিয়ে আপনি আয় করতে পারবেন। সেজন্য আপনাকে ইউনিক ভিডিও অর্থাৎ, যেটা আগে কেউ আপলোড করে নি এবং যেই ভিডিও প্রচারের অধিকার আপনার আছে সেইসব ভিডিও আপলোড করতে হবে। অনেকে এডসেন্স পাওয়ার মাধ্যম হিসেবেও ইউটিউবকে ব্যবহার করে।

একটা বিষয় লক্ষ্যনীয়, বাংলাদেশীদের জন্য ইউটিউবে এডসেন্স এড করার সুযোগ নেই। তাই যে দেশের মানুষের জন্য ভিডিও বানাবেন সেই দেশের নামের জায়গায় USA বা, অন্য দেশ যেমন ভারতও দিতে পারবেন।

Youtube তাদের আগের নীতিমালা বা, কার্যপদ্ধতি যাই বলেন সেটা পরিবর্তন করেছে। এখন ওরা আগের চেয়ে অনেক কম এড দেখায়, কিন্তু আয়ের পরিমাণ তাতে কমবে না। নিজের ছোট ছোট ভিডিও আপলোড করতে থাকুন। বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় সার্চ ইঞ্জিন এখন ইউটিউব এবং প্রচুর বাংলাদেশী মানুষেরা ইউটিউবে ভিডিও দেখে থাকেন। আয়ের ভাল মাধ্যম অবশ্যই হতে পারে।



0 comments:

Post a Comment