Quora তে ব্যকলিংক তৈরি- ব্যাকলিংক টিউটোরিয়াল

সবসময়, সঠিক থাকবে নিজের কাছে
ফটো ক্রেডিট: pixabay

Quora তে কিভাবে লিংক দেব?

ইয়াহু এনসারস এর মত Quora ও একটা জনপ্রিয় প্রশ্নোত্তরের সাইট। এই সাইট শুধু যে জনপ্রিয় তাই না, এখানে অনেক জ্ঞানগর্ভ আলোচনা হয় এবং গুগোল পেজ র‍্যাংক, ডোমেইন অথরিটি, পেজ অথরিটি এগুলোতেও এই সাইট সেরাদের কাতারে। লিঙ্ক বিল্ডিং এর ক্ষেত্রে তাই এই সাইটটিকে গুরুত্ব না দিয়ে কোন উপায় নেই।

Microworkers এ অনেক সময় এখানে লিংকসহ পোস্ট করার কাজ পাওয়া যায়। এজন্য ০.৩-০.৮ ডলার পর্যন্ত পেতে পারেন। আজকে তাই এটা নিয়ে আলোচনা করা হবে, এস ই ও এর জন্যও বেশ দরকারি।

এখানে লিংক দেয়া অনেক সহজ, তবে ঐ একই কথা এখানেও প্রযোজ্য। বারবার বলা বা, শোনা বিরক্তিকর মনে হলেও বারবার একই কথা আপনাকে মনে রাখতেই হবে। এমনিতেই বাংলাদেশীরা ভূলভাল লিংক দিয়ে খুব মজা পায়, দেশের বদনামও হয়। লিংক দেয়ার আগে ভাববেন ঐ উত্তর বা, প্রশ্নটা যদি আপনি নিজে পড়তেন আপনার কি মনে হত। প্রাসঙ্গিক উত্তরের সাথে আপনার কাংখিত সাইটের লিংক দেবেন। 

এখানে, একটা বাড়তি সুবিধা হচ্ছে লিংক দিলে Automatically এংকর টেক্সট তৈরি করা নেই। যে লিংক দেবেন ঐখানে যা লেখা আছে সেটা এখানেও দেখাবে। @http://www.tutorialsbangla.com লিখলে @বাংলা টিউটোরিয়াল লেখা দেখাবে। চেক করে দেখতে পারেন। এর সাথেও মিল রেখে একটু বিস্তারিত প্রাসঙ্গিক উত্তর দেবেন। 

আশা করি এখন এটা নিয়ে কোন কনফিউশন নেই- @ দিয়ে তারপর লিংক দেবেন। সমস্যা হলে জানাবেন, আর আমাদের সাইট নিয়মিত ভিজিট করবেন আরো অনেক কিছু জানতে পারবেন।


0 comments:

Post a Comment