বাংলাদেশী হয়ে পাকিস্তান ক্রিকেট দলকে সমর্থন করা কি উচিত?

বাঘ আসছে, কুকুর বিড়ালেরা দৌড়া

পাকিস্তান ক্রিকেট টিমকে সমর্থন অপরাধ নয়!!!

আপনি বাংলাদেশ ক্রিকেট টিমকে কি পছন্দ করেন? যদি করেন তাহলে কেন পছন্দ করেন সেটা বলতে পারবেন? বাংলাদেশ তো খুব ভাল খেলে না। অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা বা, শ্রীলংকা বেশীরভাগ সময়ই বাংলাদেশের চেয়ে ভাল ক্রিকেট খেলে(পরিসংখ্যান তা ই বলে), এরপরও কেন আমরা বাংলাদেশের খেলা দেখি? এরপরও কেন আমরা বাংলাদেশের সফলতার ধারাবাহিকতা দেখলে আপ্লুত হই, কেন বছরে একটি ম্যাচও না জেতার পরেও(খালেদ মাসুদ পাইলটের ক্যাপ্টেনসির সময়ে) আমরা আশা নিয়ে বসে থাকতাম পরের ম্যাচটি বাংলাদেশ জিতবে। যখন টপ অর্ডারে বাংলাদেশ দল ধারাবাহিক ভাবে ব্যর্থ হত তখনও তো বাংলাদেশের অনেক ক্রিকেটামোদী দর্শক আশা নিয়ে বসে থাকত মোহাম্মদ রফিক বা, মাশরাফির ব্যাটিং দেখবে বলে।

আমার মনে আছে ওই সময়গুলোতে ৭ ঘন্টার খেলায় কারেন্ট থাকত ১০ মিনিট বা, ২০ মিনিট। পুরোটা সময় বারবার তাকাতাম টিভি বা, ঘরে অন করে রাখা বাল্বের দিকে কিংবা ফ্যানটা ঘোরে কি না। কারণটা কি ছিল? অস্ট্রেলিয়ার খেলা দেখার জন্য তো এরকম আবেগ অনুভব করতাম না, সনত জয়সুরিয়া বা, আফ্রিদির চেয়ে মোহাম্মদ রফিক বা, আফতাব আহমেদের ছয়গুলোই বেশী ভাল লাগত। 

বাংলাদেশ বনাম ভারত ম্যাচে এরপরও দেখেছি কিছু **** ভারতকে সাপোর্ট করছে। আজকেও হয়ত তেমন দেখা যাবে, বাংলাদেশ বনাম পাকিস্তান ম্যাচে। “সে জন কাহার জন্ম নির্ণয় ন জানি”- আবদুল হাকিম। কোন বাংলাদেশীর পক্ষে বাংলাদেশের খেলার সময় অন্য দলকে সাপোর্ট করা নিশ্চয়ই সম্ভব না। এই দেশটা তোমাদের জন্য না, অন্য দেশের জন্য যাদের এত মাথাব্যথা। এদেশের কারো ভালবাসার দেশটা যদি হয় পাকিস্তান...****...***.. বিষফোড়ার যন্ত্রণা অসহ্য।

বাংলাদেশ এখন যেকোন ম্যাচে যেকোন দলকে হারানোর ক্ষমতা রাখে, আশা করি আজকের ম্যাচেও আমরাই জিতব।

0 comments:

Post a Comment