সার্চ ইঞ্জিনে সার্চ এবং ক্লিক করে আয়

ফটো ক্রেডিট Gerd Altmann

মাইক্রোওয়ার্কার্সে সার্চ এবং ক্লিকের কাজগুলো

প্রথমেই বলে রাখি এটা মাইক্রোওয়ার্কার্স বা, এই ধরণের কাজে আগ্রহীদের জন্য লেখা। সার্চ প্লাস 1x বা, ২x এরকম লেখা দেখা যায় মাইক্রোওয়ার্কার্স এর জব অফারে। এর মানে হচ্ছে আপনাকে সার্চ করতে হবে এবং একটা বা, দুইটা ক্লিক করতে হবে। যতটা সহজ মনে হচ্ছে আসলেই ততটা সহজ তবে, একটু জেনে নিলে ভাল হবে।

এই ধরণের কাজে কম এমাউন্ট পাওয়া যায় তবে অবশ্যই এগুলো পেলেই করবেন। আপনার সাকসেস রেট বাড়াতে এগুলো সাহায্য করবে। সাধারণত ০.০৫-০.০৭ ডলার পাওয়া যায় এই সব কাজে।

আপনাকে বলা হবে google.com এর ওয়েবসাইটে যেতে। সেখানে সার্চ বক্সে একটা শব্দ লিখতে হবে এবং সার্চ দিতে হবে। তারপর ওদের ওয়েবসাইটের ঠিকানা এবং নামওয়ালা সাইট খুজে বের করতে হবে। ১ থেকে ১০ পেজ পর্যন্ত যাওয়া লাগতে পারে। এক পেজের ভিতর চোখ বুলিয়ে না খুজে ctrl+F ব্যবহার করে খুজবেন সহজ হবে। এরপর সেই সাইটে যেতে হবে। সেখানে হয়ত দুটি ব্লগ পোস্ট বা, একটি এডে ক্লিক করতে হতে পারে। পড়ে দেখে নেবেন কি চাইছে।

আরেকটি বিষয়, অনেক সময় প্রথমে অন্য একটা সাইটে যেতে বলে যেখানে টাইম কাউন্ট হয়। হয়ত ৩ মিনিট  টাইম কাউন্ট পর্যন্ত আপনাকে ওদের কাংখিত সাইটে থাকতে হবে। তারপর Generate Code এ ক্লিক করলে একটা কোড পাওয়া যাবে যেটা প্রুফ হিসেবে সাবমিট করতে হবে। 

আসল কাহিনী হচ্ছে যত সহজ বা, কঠিন যেটাই হোক না কেন পড়ে নেবেন এবং সেইমত কাজ করবেন। যদি নিজের মনে হয় পারবেন না, তাহলে আন্দাজে না করে ভালকরে আবার পড়ুন। কোন কিছুই অবহেলা করবেন না, আমার লেখা পড়ার চেয়ে Job Description বেশী গুরুত্বপূর্ণ।


0 comments:

Post a Comment