Custom Search

হলিউড নায়িকাদের ছবি এবং দানশীলতা


Penelope Cruz, পেনিলোপে ক্রজ

কয়েকটি জনপ্রিয় মার্কিন চলচিত্রে অভিনয় করা এই অভিনেত্রী একজন স্প্যানিশ। তিনি মাত্র ১৫ বছর বয়সে প্রথম চলচিত্রে অভিনয় শুরু করেন। একমাত্র স্প্যানিশ অভিনেত্রী হিসেবে একাডেমী পুরস্কার জিতে নেন। তার পুরো নাম পেনিলোপে ক্রুজ সানচেজ, জন্মগ্রহণ করেন মাদ্রিদে। 

বাফটা, গয়া, ইউরোপিয়ান ফিল্ম পুরস্কার, কান চলচিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার কি জেতেননি তিনি। স্প্যানিশদের ভিতরে প্রথমবারের মত অস্কারজয়ী এই নারী তার অভিনয় দিয়ে দর্শকদের মোহিত করে রাখেন।

পেনিলোপে ক্রজের সম্পর্কে একটা প্রচলিত গুজব হচ্ছে তিনি তার “The Hi-Lo Country” সিনেমায় অভিনয়ের মাধ্যমে উপার্জিত সব টাকা কলকাতায় মাদার তেরেসা প্রতিষ্ঠিত অনাথাশ্রমে দিয়ে দেন এবং সেটা স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের জন্য এক সপ্তাহ সেখানে থাকার সময়।

উপরের প্যারার কথাগুলো IMBD তে প্রকাশিত একজন রিভিউ লেখকের মন্তব্যের অনুরণন মাত্র। আসল সত্যিটা আমি নিজেও জানার চেষ্টা করেছি। আমার মনে হয় সেটাই সত্যি, কারণ অনেক ওয়েবসাইট সেটাই দাবি করছে। “মাদার তেরেসার সাথে এক সপ্তাহ কাটানো? একটা অসাধারণ সিনেমায় সুযোগ পাওয়ার চেয়ে বেশী উত্তেজিত ছিলাম ঐসময়। আপনি যখন সেখানে থাকবেন আপনার নিজেকে মনে হবে আরো বেশী কার্যকর জীবনের যেকোন সময়ের চেয়ে।”-এভাবেই বলেছিলেন সেই অভিজ্ঞতা সম্পর্কে।

সুন্দরী দেখানোর চেয়ে একজন অভিনেত্রীকে আরো বেশী আকর্ষণীয় করে তোলে তার অভিনয়ের দক্ষতা। বাংলাদেশী অভিনেত্রীরাও আশা করি সেদিকে বেশী মনোযোগ দেবেন।

0 comments:

Post a Comment