লেখাটি গুরুত্বপূর্ণঃ কাজে লাগবে

কম্পিউটার ও ইন্টারনেট বিষয়ক কিছু সমস্যা ও কার্যকর সমাধান

Photo Credit: Concord90 ১০ টি নির্বাচিত কম্পিউটার টিপস নতুন নতুন যারা কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার শুরু করছেন তাদের জন্য ১০ টি নি...

ড্রন কিনতে চাই কিংবা কিভাবে বানানো যায় জানতে চাই




সেরা ন্যানোড্রোনটি যদি আমার থাকত


বাংলাদেশে যদিও বেসরকারী কোন বিমান চালনা নিষিদ্ধ তবুও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট টীম একবার তাদের ড্রোন নিয়ে বাংলাদেশে এসেছিল মাঠ আর পিচ নিয়ে গবেষনা করতে। ওরা পরে অবশ্য আইন জানে না বলে তাদের ভূল স্বীকার করেছিল। আচ্ছা আপনার কি ইচ্ছা হয় না, আমার যদি একটা ব্যক্তিগত ড্রোন থাকত।চলুন দেখে নেয়া যাক মানুষবিহীন যানবহন-
 Onagofly এর ন্যানোড্রোনগুলো 
শক্তিশালী, এবং তুলনামূলক কিছু কমদামী ড্রোন আছে যেগুলো আপনি প্রবাসী বাংলাদেশী হলে কিনতেই পারেন। ওই সাইটে ছোট ছোট সাইজের ড্রোন পাবেন, আকারের ধারণা পেতে ভিডিওটা দেখতে পারেন। এই ড্রোনের ক্যামেরা খুবই শক্তিশালী, কমদামী এনড্রয়েডের মত হযবরল না।

আইফোন ৬এস ব্যবহারকারীরা এর ভিডিও কোয়ালিটি সম্পর্কে ধারণা করতে পারবেন। হালকা এবং জিপিএস সুবিধাযুক্ত যেকারণে এর অবস্থান সম্পর্কে তাৎক্ষণিক ধারণা পাবেন। আর তাছাড়া গাছপালা বা, ঘরবাড়ির বাধা সহজেই অতিক্রম করতে পারে, বুদ্ধি আছে বস।

সাথে সাথে টেক অফ কিংবা ল্যান্ডিং করতে পারে এরকম একটি ড্রোন থাকলে তো উপর থেকে অনেক কিছুর ছবিই তুলে ফেলা যায়, সেক্ষেত্রে ব্যাটারি শক্তিশালী হওয়া দরকার। সবকিছু মিলিয়ে যদি আপনি এরকম একটা ছোটখাট ড্রোন ব্যবহার করতেই পারেন। প্রবাসী যারা আইনগতভাবে ব্যবহার করতে পারবেন তারা এই ব্যপারে ভেবে দেখবেন আশা করি।

0 comments:

Post a Comment