মাইক্রোওয়ার্কার্স টিউটোরিয়াল- ব্লগ কমেন্টে লিংক দেয়া

সহজ মনে হলেও শেখার আছে

ব্লগ কমেন্ট করার উপায়, লিংক যেভাবে দেবেন

আপনি চাইলেই সব ব্লগে লিংক দিতে পারবেন না। আবার কোন কোন ক্ষেত্রে ভাল ডোমেইন অথরিটির ব্লগে কমেন্ট করতে বলা হয়, আমি মাইক্রোওয়ার্কের কথা বলছি। আর, এমনিতে ব্যাকলিংক করার সুবিধার জন্যও এই লেখাটি পড়তে পারেন। এই ধরণের কাজে সাধারণত ০.২-০.৬ ডলার দেয়া হয়। 

এংকর টেক্সট অভ্রান্ত

একটা জিনিস লক্ষ্য করে দেখবেন বেশীরভাগ ভাল পেজ র‍্যাংক, ডোমেইন অথরিটি এবং পেজ অথরিটির সাইটে লিংক দেয়ার অনুমতি দেয় না, এমনকি কোন কোন সাইটে কমেন্ট পর্যন্ত দিতে দেয় না। এগুলো করা হয় স্প্যামিং এর জন্য। আপনি লিংক দিতে গিয়ে এরকম স্প্যামিং করবেন না। যেটাতে অন্যদের কমেন্ট আছে এরকম একটি ব্লগ খুজে বের করুন। অন্যদের কমেন্ট থাকা মানে আপনার কমেন্টও সেখানে দিতে পারবেন। এবারে ভাল করে লেখাটি পড়ুন।
মাইক্রোওয়ার্কে যে “Job description” পেয়েছিলেন সেটা পড়ে যে সাইটের লিংক দিতে হবে সেই সাইট সম্পর্কে ধারণা নিন প্রয়োজনে ভিজিট করুন। এবার আপনার খুজে পাওয়া ব্লগে একটি প্রাসংগিক কমেন্ট করুন। কমেন্টের মাঝে একটি শব্দের সাথে এংকর টেক্সটের মাধ্যমে ঐ লিংকটি জুড়ে দিন। অনেক সময় বলাই থাকে কোন কি ওয়ার্ড ব্যবহার করতে হবে। এবারে জব একসেপ্ট করে প্রুফ সাবমিট করে দিন।

মাইক্রোওয়ার্কার্স নিয়ে আরো কিছু বিষয় জানতে পারেন-





ফাউ পরামর্শ

আশা করছি সবকিছুই ভালভাবে বুঝতে পেরেছেন। একটা পরামর্শ দেই, চেষ্টা করুন ব্লগস্পট ব্লগ খুজে বের করতে। কারণ, ব্লগস্পট ব্লগের লেখকেরা অনেক ক্ষেত্রেই ওয়েবসাইটের টেকনিকাল ব্যপারে অদক্ষ হন। এটা স্বাভাবিক যে আপনাকে কমেন্ট করতে দেবে। সমস্যা হলে এখানে কমেন্ট করে জানাবেন।

0 comments:

Post a Comment