Custom Search

ইয়াহু তে লিংক কিভাবে দেব-ব্লগার টিপস

ফটো ক্রেডিটঃ pixabay

Yahoo Answers এ লিঙ্ক কিভাবে দেব?

ইয়াহু ই-মেইল সুবিধা দেয়ার জন্য পুরো পৃথিবীতেই বিখ্যাত। আপনি হয়ত জানেন না ওদের আরো অনেক ধরণের ব্যবসা আছে। ই-মেইল ছাড়াও ওরা ওয়েব হোস্টিং, ডোমেইন এগুলো বেচে থাকে, সার্চ ইঞ্জিন আছে যেটা বিং এর সাথে কাজ করে, ব্লগ আছে, নিউজও দেয়। Yahoo এর প্রশ্নোত্তরের সাইটও প্রচন্ড জনপ্রিয়।

কাদের জন্য দরকারী

এস ই ও যারা করে থাকেন তাদের জন্য Yahoo Answers থেকে কিভাবে ব্যকলিঙ্ক পাওয়া যায় সেটা জানা দরকার। Microworkers এ ও এই ধরণের ব্যকলিঙ্কের জন্য ০.৭ ডলার পর্যন্ত দেয়। খুব একটা কঠিন কিছু না, শুধু একটা জিনিস খেয়াল রাখবেন যেন আপনার লেখা দেখে মনে না হয় আপনি শুধু ব্যকলিঙ্ক দেয়ার জন্যই ওই সাইট ব্যবহার করছেন।

কিভাবে ব্যকলিঙ্ক দেব?

আপনি একাউন্ট খুললেই আপনার উত্তরের মাঝে লিঙ্ক দিতে পারবেন, কিন্তু সেটা Clickable না। অর্থাৎ, ওই লিঙ্কে ক্লিক করে আপনার কাংখিত সাইটে কেউ যেতে পারবে না। এজন্য বাড়তি কিছু করা লাগবে।

যারা পারবেঃ এতে Level 2 একাউন্টের জন্যই শুধু এই ধরণের লিংক দিতে পারবেন। আপনাকে প্রশ্নের উত্তর দিয়ে লেভেল ২ প্রথমে অর্জন করে নিতে হবে। তারপর আপনি লিংক দিতে পারবেন, তার আগে না। সম্ভবত ২০০ পয়েন্ট হলে লেভেল ২ পাওয়া যায়। ৫০ টা প্রশ্নের উত্তর দিলে(আমি যদি ভূল না করে থাকি) লেভেল ২ একাউন্ট পেয়ে যাবেন।

আবারো বলছি ভূলভাল লিংক দেবেন না, প্রাসঙ্গিক উত্তর বড় করে এবং সময় নিয়ে দিন না হলে ওরা আপনার উত্তর হাইড করে ফেলতে পারে। এই ধরণের লিঙ্কে সুবিধা হচ্ছে আপনার দেয়া লিংকের কারণে এসইও ও হবে আবার অনেক  ভিজিটরও পাবেন। 

0 comments:

Post a Comment