Custom Search

অনলাইনে আয় করুন প্রশ্ন করে আর উত্তর দিয়ে

ভাল সাইট ঘুরে দেখুন

শুধু প্রশ্নের উত্তর দিয়ে আয় করা যায়?

অবশ্যই যায়, হাজারো রকমের ওয়েবসাইট আপনি পাবেন। পৃথিবীতে হাজার হাজার ভাষা আছে, আছে বিভিন্ন দেশের মানুষের বিভিন্ন রকম আচরণ, চিন্তা-ভাবনা। আর্টিকেল লিখে দিলে যেমন বিভিন্ন ওয়েবসাইট টাকা দেয় তেমনি শুধু প্রশ্ন করে আর প্রশ্নের উত্তর দিয়েও আয় করা যায়। আবার অনেক সাইট আছে যেগুলোতে সার্ভে করে আয় করতে পারেন, এমনকি কিছু না করে শুধু ক্লিক করে, গান শুনে, শুধু ভিডিও দেখেও অনলাইনে আয় করা যায়।

Chatabout  কেমন ওয়েবসাইট

আজকে চ্যাট এবাউট নামের একটা ইংরেজী সাইটের রিভিউ লিখতে যাচ্ছি, তাই অন্য যেসব ধরণের সাইটের কথা বললাম সেগুলো নিয়ে লিখব না। প্রফিট শেয়ারিং সাইট হিসেবেও এই সাইটটিকে ধরতে পারেন। নিচে একাউন্ট খোলার লিংক-

একাউন্ট খোলার পরে কি করতে হবে সেটা এখন আপনার না শুনলেও চলবে, সেখানে গেলেই দেখতে পাবেন। তারপরও কিছু বলি, ১০০০ পয়েন্টে ৫ ডলার। ৫০০ পয়েন্ট প্রথমেই ফ্রী দেয়া হবে, বাকি ৫০০ আয় করতে হবে। প্রথমেই ফ্রী দেয়ার ব্যাপারটি কিন্তু আসলে ফ্রী না, একটু চিন্তা করলেই বুঝতে পারবেন। ১০০০ পয়েন্ট না হলে আপনি টাকা পাচ্ছেন না। ব্যবহারকারীদের আকৃষ্ট করার জন্য অনেক সাইটেই এ ধরণের অফার দেয়া হয়। এবারে শুরু করুন।

কি কি পদ্ধতি আছে আয়ের?

সার্ভেতে অংশ নেয়া, প্রবন্ধ লেখা, প্রশ্ন করা, উত্তর দেয়া-এগুলোতে পয়েন্ট অর্জন হবে। আরো অনেক ধরণের অফার থাকলেও প্রশ্নোত্তর দেয়াটা সহজ এবং উপভোগ করার মতও। টাকা তোলার জন্য (১০০০-৫০০)=৫০০ পয়েন্ট খুব সহজেই পাওয়া যাবে তা নয়। 

উপভোগ্য কেন সেটা বলি, আমি একবার লিখেছিলাম আমার “Ladri The Bichiclette” সিনেমাটা খুব ভাল লাগে। আপনার ভাল লাগা সিনেমা কোনটা- “La Vita Bella” সিনেমাটার নাম জানতে পেরেছিলাম। এখন “La Vita Bella- জীবন সুন্দর” সিনেমাটা আমার প্রিয় সিনেমার তালিকায় এক নম্বরে। এই কারণে টাকা পাওয়া না পাওয়ার চেয়ে প্রশ্নোত্তর উপভোগ্য।

একটা দুঃসংবাদ, Paypal এ ওরা টাকা দেয়। বাংলাদেশে ভূয়া Paypal একাউন্ট খুলে(আমি উৎসাহিত করছি না) বা, অন্যদের একাউন্টে টাকা আনতে পারেন। পাওয়াটা কোন ব্যাপার হবে না, ১০০০ পয়েন্ট বানিয়ে তারপর এখানে কমেন্ট করে জানাবেন। আপনার টাকা পেতে আশা করি সমস্যা হবে না।
একটা কথা না বললেই নয়, আমি Chatabout এর একজন ব্যবহারকারী ছাড়া কেউ না। আমার অভিজ্ঞতা থেকে মনে হয়েছে এই সাইটটা বেশ ভাল, তাই লিখে আপনাদের জানালাম। “বাংলা টিউটোরিয়াল” এ প্রকাশিত অন্য সব সাইটের রিভিউ এর মত এই লেখাটাতেও আস্থা রাখতে পারেন।


0 comments:

Post a Comment