লেখাটি গুরুত্বপূর্ণঃ কাজে লাগবে

কম্পিউটার ও ইন্টারনেট বিষয়ক কিছু সমস্যা ও কার্যকর সমাধান

Photo Credit: Concord90 ১০ টি নির্বাচিত কম্পিউটার টিপস নতুন নতুন যারা কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার শুরু করছেন তাদের জন্য ১০ টি নি...

এডসেন্স কিভাবে সহজে পাওয়া যাবে?


বাংলা সাইটে Adsense কিভাবে পাব?

এডসেন্সকে অনেকে সোনার হরিণের সাথে তুলনা করছেন, অনেকে মনে মনে ভাবছেন এডসেন্স পেয়ে গেলে কি না কি যেন পেয়ে যাব। প্রতি ক্লিকে অনেক ডলার পাব, এইসব দিবাস্বপ্ন ছাড়ুন। এডসেন্স প্রতি ক্লিকে ৫০ ডলার ও দেয়, সেটা কিন্তু আপনার বাংলা সাইটে দেবে না। বেশী হলে ০.০১ ডলার দিতে পারে। তবুও বলি কিভাবে পেতে পারেন-

সহজিয়া তরিকা, প্রচলিত উপায়

ইংরেজী সাইটের জন্য এডসেন্স তাদের একাউন্ট খুলতে দেয়। আপনি একটা সুন্দর ইংরেজী সাইট তৈরি করুন, ৬ মাস শ্রম দিন। ভাল ভাল এবং ব্যাকরণগতভাবে সঠিক লেখা লিখুন। এবারে এপ্লাই করুন এপ্রভ হয়ে যাবে। পরে ঐখানে আপনার বাংলা সাইট যোগ করে কোড এনে বসিয়ে দিন দেখানো শুরু করবে। 

আসলেই সহজ Youtube পদ্ধতি

ইউটিউবে সহজেই এডসেন্স এর এড দেখান যায়। এক্ষেত্রে আপনার দেশের নাম বাংলাদেশের বদলে USA দেয়া লাগতে পারে। Youtube এর মাধ্যমে এডসেন্স এপ্রুভ করিয়ে বাংলা সাইটে দেখান শুরু করতেই পারেন। এভাবে অনেকেই করছে, চেষ্টা করলে আপনিও পারবেন।

আমার আবিষ্কৃত পদ্ধতি, কিছু টাকা লাগবে

আপনার যদি ১০-১৫ ডলার থাকে তাহলে namesilo  থেকে পুরনো PR1 বা, PR2 এর কোন ডোমেইন কিনে নিন। গুগোলের ফ্রী ব্লগস্পট হোস্টিং তো আছেই। এবার একটা মোটামুটি মানের সাউট তৈরি করে ওই সাইটে সুন্দর কিছু ইংরেজী আর্টিকেল পোস্ট করুন। এডসেন্স এ এপ্লাই করলেই ওরা একসেপ্ট করবে, PR আছে না। 

Adsense পাওয়া মানেই তো পোয়াবারো অনেকগুলো সাইটে ঐ এড দেখান যায়। এখন আপনার একাউন্টে সাইট যোগ করবেন আর কোড তো এমনিতেও পাওয়া যাবে। সাইট যোগ না করলে কিন্তু এড দেখাবে, আয় হবে না। তাই সাইট যোগ করে কোড নিন। চেস্টা করলেই পারা যায়, কঠিন মনে করে বসে থেকে কোন লাভ নেই।

0 comments:

Post a Comment