Custom Search

ওয়েবসাইটের ভিজিটর বাড়ানোর উপায়


একটা লেখায় ১০০ ভিজিট কিভাবে পাব?

আমরা শর্ত দিয়েছিলাম, আপনার লেখা আমাদের কাছে পাঠিয়ে দিলে আমরা প্রকাশ করব। এবং, প্রতিটি প্রকাশিত লেখা ১০০ জন ভিজিট করলে ১০ টাকা করে পাবেন প্রতিটি লেখার জন্য। অনেকেরই এখনো সন্দেহ আছে হয়ত সারাজীবনেও ১০০ জনকে দিয়ে ভিজিট করানো সম্ভব না। প্রসঙ্গত উল্লেখ্য, নিজের আগে অন্য কোথাও প্রকাশিত না হওয়া লেখা ছাড়া অন্য কোন লেখা পাঠাবেন না। আজকে ব্যখ্যা দিচ্ছি কিভাবে সহজেই ১০০ জনকে দিয়ে আপনার লেখা দেখাতে পারেন।

আমি ধরেই নিচ্ছি আপনার ফেসবুক, টুইটার আর গুগোল প্লাসে একটা করে একাউন্ট আছে। এবার, আপনার প্রকাশিত লেখা যদি গুগোল প্লাস এবং টুইটারে একবার করে শেয়ার করেন এমনিতেই ১০-১৫ টা ভিজিট হয়ে যায়। আর, ফেসবুকে আশা করি আপনার ৩০০ এর চেয়ে বেশী ফ্রেন্ড আছে। ফেসবুকে শেয়ার করলে অন্তত ২০ জন আপনার লেখা পড়তে আমাদের সাইটে আসবে। এতে ৩০-৩৫ জন হয়েই গেল। আর আমাদের সাইটের প্রচার এবং জনপ্রিয়তার কারণে আরো ৩০-৩৫ জন লেখাটা পড়বে।

এই ৭০-৭৫ জন প্রকাশিত হওয়ার প্রথমদিনেই আপনার লেখাটি পড়বে। আর, বাকি ২০-২৫ জনের জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। অথবা, জনপ্রিয় বাংলা সাইট যেমনঃ সামহোয়ারইনব্লগ বা, টেকটিউনে আপনার লেখা প্রকাশ করে লিখে দিন আগে এখানে প্রকাশিত। ব্যাস, এক দিনেই পেতে পারেন।

এগুলো তো কষ্টকরঃ কিছুটা তো বটেই, তবে আপনার যখন ২০-৩০ টি লেখা  থাকবে তখন মোটেও কষ্টকর না। সব লেখা আমরা এক পেজে দেখাব। আপনি একটা লিংক শেয়ার করলেই আপনার সব লেখা অন্যরা পড়তে পারবে। প্রতিদিন ১০ টা করে লিখলে ১০০ টাকা পাওয়ার সম্ভাবনা থাকবে, মনে হয় এটা খুব একটা খারাপ এমাউন্ট না।

প্রতিদিন ১০ টা করে লেখা দেয়া কঠিন কাজ, কিন্তু মাসে যদি ৩০০ টাকার মত এখান থেকে আয় করতে পারেন, আপনার ইন্টারনেটের টাকাটা ভালভাবেই উঠে যাবে।

টাকার জন্য লেখাটা সহজসাধ্য নয়, তাই নিজের জন্য লিখুন। নিজের ভাললাগা থেকে লিখুন, সবাই আপনার লেখা পছন্দ করবে। নিজের ফেসবুক পেজে লিখলে শুধু পরিচিত মানুষেরাই পড়বে, এখানে লিখলে সবাই পড়বে। 


0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন