Custom Search

অনুর্ধ উনিশ বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশ


বাংলাদেশ খেলবে ওয়েস্ট ইন্ডিজ এর বিরুদ্ধে

যারা ক্রিকেট খেলা পছন্দ করেন তারা কেউ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ দেখছেন না এটা অস্বাভাবিক। তারপরও যারা খোজ খবর রাখেননি তাদের জন্য জানিয়ে রাখি আগামী বৃহস্পতিবার ১১ ই ফেব্রুয়ারি ২০১৬ তারিখে অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

বড়দের খেলা অনেক দিন থেকে যারা দেখছেন তারা হতাশ হতে পারেন- কারণ ২৮ বারের দেখায় মাত্র সাতবার বাংলাদেশ জিততে পেরেছিল। যুবাদের খেলায় ঠিক তার উল্টোপিঠ ১৯ ম্যাচে ১২ বার জিতেছে বাংলাদেশ। কিছুদিন আগে হয়ে যাওয়া দ্বিপক্ষীয় টুর্নামেন্টে বাংলাদেশ ওদের ধবলধোলাই করেছিল। সবকিছু ঠিক থাকলে এখন জেতাটা সময়ের ব্যাপার মাত্র।

উইকেটকিপার জাকির থেকে শুরু করে জয়রাজ সবার মুখে এখন গতানুগতিক মন্তব্য- ওয়েস্ট ইন্ডিজকে পেয়ে ভালই হল চেনা প্রতিপক্ষ। যাই হোক, ক্রিকেটে নিশ্চিত বলে কিছু নেই। ওয়েস্ট ইন্ডিজ জিম্বাবুয়ের সাথে বিতর্কিত জয়ের পর পাকিস্তানের সাথে বড় ব্যবধানে জিতে তাদের সামর্থ্যের প্রমাণ দিয়েই এখানে এসেছে, ওদের খাটো করে দেখার কোন কারণ নেই।



এখন শুধুই দেখার বিষয়, বিশ্বের সব যুবাদের ভিতরে সবচেয়ে বেশী রান সংগ্রাহক এবং সবচেয়ে বেশী উইকেটশিকারী যে দলে আছে, সেই বাংলাদেশ ক্রিকেট দল প্রথমবারের মত আমাদেরকে বিশ্বকাপ জয়ের স্বাদ দিতে পারবে তো?

পুনশ্চঃ অনেকে বলছেন, বাংলাদেশ এর আগে এরচেয়ে বেশী প্রতিভাবান দল নিয়ে আগেও খেলেছে। তারা কি দয়া করে ব্যখ্যা করবেন, কিভাবে মেরাজ, জয়রাজ, পিনাক, জাকিরদের চেয়ে ভাল মাণের অনূর্ধ্ব উনিশ দল এর আগে বাংলাদেশের ছিল। মানছি, মুস্তাফিজ, তাসকিনেরা জাতীয় দলে খেলছেন-তারপরও ভেবে দেখুন।

0 comments:

Post a Comment