Custom Search

লেখা শুরু করাই জড়তা কাটানোর সবচেয়ে ভাল উপায়

লেখার বিষয়বস্তু নির্ধারণ
লেখার আইডিয়া পাচ্ছি না
photo credit: pixabay

বাংলায় কি নিয়ে লেখা যায়


কি নিয়ে লিখবেন সেটা নিয়ে ভেবেই অনেকে সময় পার করে দেন কিন্তু খুজে পান না। তাই আমরা শুধু এই বিষয়টা নিয়েই কিছু বলতে চাই। এখানে মেনুবারে যে বিষয়গুলো দেখতে পারছেন সেগুলো নিয়ে লিখতে পারেন কিংবা এমন কিছু নিয়ে লিখতে পারেন যা আপনি সাধারণত ফেসবুকে লিখে থাকেন আপনার বন্ধুদের উদ্দেশ্যে।

admin@tutorialsbangla.com-লেখা পাঠানোর ঠিকানা

আপনার যদি ওয়েব ডিজাইন, এস ই ও বা ব্লগস্পট নিয়ে কোন ধারণা থাকে তাহলে সেটা নিয়েই লেখা শুরু করতে পারেন অথবা, ফ্রীল্যান্সিং নিয়ে। ইন্টারনেট তো ব্যবহার করেন, ব্যবহার করতে গিয়ে প্রথমদিকে যে সমস্যায় পড়তেন এখন সেই সমস্যায় পড়েন না, সেগুলো নিয়ে লিখতে পারেন- পাঠকেরা কিন্তু এগুলো ভাল খায়।

ব্যক্তিগত পছন্দ-অপছন্দ নিয়ে লিখতে পারেন। যেমনঃ রোনালদো কেন মেসির চেয়ে সেরা-১০ কারণ, আমি কেন শাহরুখ খানকে পছন্দ করি না, বাংলা সিনেমার সেরা হিরো সন্দেহাতীতভাবে অনন্ত জলিল, ভারত বাংলাদেশকে জোর করে হারাল-৩ টি সিদ্ধান্তের কারণে স্পষ্ট। 

আপনার সাথে সরাসরি জড়িত এ ধরণের কথাও লিখতে পারেন। যেমনঃ ক্রিকেটে আমার সেরা ইনিংস, আমাকে ল্যাং না মারলে ফুটবল ম্যাচটা জিতেই যেতাম। আমার রুমমেটের ১০১ প্রেম অথবা, ছ্যাকা খেয়ে বন্ধুর অবস্থা খারাপ, আমি কেন সুচিত্রা সেনের সিনেমা পছন্দ করি, সকালে চা খেতে কেন আমার ভাল লাগে না।

শর্ত শুধু একটাই, অন্যের লেখা নিজের নামে চালান যাবে না। নিজের লেখা কবিতা, ছোটগল্প বা, উপন্যাস কেউ কখনো যা ছাপেনি সেটা এখানে প্রকাশ করুন, আমরা ফ্রীতেই প্রচার চালাব।


0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন