ফ্রী Payoneer মাস্টারকার্ড কি সত্যিই সম্পূর্ণ ফ্রী

সঠিক তথ্য জানতে হলে পড়ুন

ফ্রী Payoneer মাস্টারকার্ড কি আসলেই ফ্রী

বিভিন্ন বাংলা সাইটে দেখে থাকবেন- ফ্রী মাস্টারকার্ড, ব্যাংক একাউন্ট সাথে ২৫ ডলার। মনে প্রশ্ন জাগা স্বাভাবিক এগুলো কি সত্যিই দেয়, আর দিলে ওদের লাভ টা কি হয়। কতটুকু ফ্রী আর কেন এটি ব্যবহার করা অন্য সব পেমেন্ট প্রসেসরগুলোর চেয়ে ভাল সেটা নিয়েই এই পোস্টে লেখা হবে।

Payoneer এ যা কিছু ফ্রী

প্রথমে বলি কেন দিচ্ছে। আপনার মত যাদের কোন টাকা-পয়সাই নেই শুধু তাদের জন্য না, সবার জন্যই দেয়। অনেকে হাজার হাজার ডলার ওদের মাধ্যমে লেনদেন করে, সেখান থেকে ওরা কমিশনও পায়, তাই ওদের লাভের অংকটাও অনেক বড়ই হয়।
ওয়েবসাইটে গিয়ে সঠিক তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করলে, আপনার বাড়ীর ঠিকানায় মাস্টারকার্ড পাঠিয়ে দেবে যা আপনি এক মাসের মধ্যে হাতে পাবেন। এজন্য আপনার কাছ থেকে ১ টাকাও নিবে না।
তবে, যখন আপনার একাউন্টে ৩০ ডলারের বেশী থাকবে, বার্ষিক চার্জ হিসেবে আপনার ২৯ ডলার কেটে নেবে। এছাড়া ATM থেকে টাকা তুললে বা, লেনদেন করলে একটা কমিশন তো কাটবেই।

ব্যবহার করা সুবিধাজনক যে কারণে

প্রায় সব ফ্রীল্যান্সিং সাইটগুলোতেই দেখবেন পেমেন্ট মেথড হিসেবে Mastercard রয়েছে। এছাড়া বাংলাদেশী কেনাকাটার সাইটগুলোও মাস্টারকার্ডে পেমেন্ট সাপোর্ট করে। ফ্রীতে অন্য কেউই আপনাকে মাস্টারকার্ড দিবে না, পেয়নিয়ার ছাড়া। বাংলাদেশের এ টি এম গুলো থেকেও আপনি টাকা তুলতে পারবেন। 
বার্ষিক ২৯ ডলার চার্জ আপনার একাউন্টে টাকা থাকলে তবেই কাটবে। আর, লেনদেনে যে নির্ধারিত চার্জ আছে সেটা তো কাটবেই।

Payoneer এ একাউন্ট খুলতে চাই

নিচের ব্যানারে ক্লিক করে সাইন আপ পেজে যান আর একাউন্ট খুলে ফেলুন। সেখানে ভালভাবে সবকিছু পড়ে যা যা চায় ঠিকভাবে পূরণ করুন। 

একটা ব্যাংক একাউন্ট খুললে যে ধরণের সতর্কতা অবলম্বন করতেন সে ধরণের সতর্কতা অবলম্বন করুন। আপনার ন্যাশনাল আইডি কার্ডের স্ক্যান কপিও দেয়া লাগবে- মোবাইল দিয়ে ছবি তুলে ছবি আপলোড দিলেও হবে, এছাড়া কোথা থেকে টাকা আসতে পারে সেটাও লিখে দিতে হবে।

এখন শুধুই ২৫ দিনের অপেক্ষা। আনুমানিক ১ মাসের মধ্যে ওরা আপনার বাড়ীর ঠিকানায় কার্ড পাঠিয়ে দেবে- সাধারণত ২৫ দিনেই দেয়। যে একাউন্ট খুললেন এটা কিন্তু আমেরিকান ব্যাংক একাউন্ট যা যেকোন দেশ থেকেই আইনসঙ্গত ভাবে খোলা যায়। 

4 comments: Leave Your Comments

  1. আমর এক্তি পেয়নিওর কার্ড আসে এবং এটা অ্যাক্টিভ কিন্তু কন $ নেই,
    এখন আমি চাচ্ছি এই কার্ডে $ দিয়ে এফ বি পেজএর অ্যাড বুস্ত দিতে আমি যদি ২০ $ উঠাই তাইলে কি চার্জ কেটে নিবে?
    কিভাবে আমি লড দিতে পারি ???প্লিজ জানাবেন ?

    ReplyDelete
  2. আপনি Paypal, Payza, Skrill বা, অন্য কোন পেমেন্ট প্রসেসরের মাধ্যমে টাকা লোড দিতে পারবেন। তাছাড়া, যেহেতু Payoneer এ আপনার একাউন্ট আছে সেহেতু যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ইউরোপে(সম্ভবত জার্মানি) আপনার ব্যাংক একাউন্ট আছে(ওরাই দিয়েছে)। তাই, US Money TRansfer এর মাধ্যমে যুক্তরাষ্ট্রের ব্যংক থেকে টাকা পেতে পারেন। আর কোন উপায় আমার জানা নেই।
    ২০ ডলার লোড দিলে সম্ভবত কাটবে না, তবে ২৯ ডলারের বেশী লোড দিলে ২৯ ডলার এক বছরের ফি হিসেবে কেটে নেবে। আশা করি উত্তর পেয়েছেন।
    Payoneer এর Terms and Policy ভাল করে পড়েন, যদি আরো বিস্তারিত এবং ১০০% সঠিক তথ্য পেতে চান।

    ReplyDelete
  3. অামি কিভাবে প্রথমে ২৫$ টাকা পাব

    ReplyDelete
    Replies
    1. প্রথম ২৫$ তখনই পাবেন যখন আপনার একাউন্টে মোট ১০০ ডলারের বেশী লোড দেয়া হবে। ১০০ ডলার পূর্ণ না হলে পাবেন না।

      Delete